শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
Title :
নতুন অর্থবছরে দেশের সার্বিক অর্থনীতিকে প্রধান চারটি চ্যালেঞ্জ মোকাবিলা করে সামনে এগোতে হবে। সম্প্রতি ভারতের সঙ্গে বাংলাদেশের ট্রানজিট চুক্তি হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভায় বেলি ব্রিজের পাশে রাসেলস ভাইপার সাপ মারা হয়েছে আতঙ্কে এলাকাবাসী তারাকান্দায় মাদক ও বিভিন্ন মামলার ৩ আসামি গ্রেফতার নওগাঁর পোরশায় চেয়ারম্যান মুস্তাফিজুর রহমানের বিরুদ্ধে থানায় লিখিত এজাহার অল্প পুজিতে সফল উদ্যোক্তা সাইবুর রহমান কোটা বাতিলের দাবিতে একদিকে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলন চলছে। শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা মামলায় ছয় মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের মামলা দ্রুত নিষ্পত্তি করতে শ্রম আপিল ট্রাইব্যুনালকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পঞ্চগড়ে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে , কুমিল্লার দাউদ কান্দিতে মামলার বাদী কে অপহরণ ও ধষর্নের চেষ্টা

শরৎ এর কাশফুল ধবধবে সাদা যেন প্রকৃতির কি অপরুপ সৃষ্টি

উপ-সম্পাদক তোতা মিয়া,
  • Update Time : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৭৬ Time View

শরৎ যেনো নিয়ে এলো কাশফুলের সুন্দরজের অপরুপ নীলাভূমি, চোখ ধাঁধানো সাদা অপরুপ দৃশ্য সবার মন কেড়েছে। রাজধানী ঢাকার গাজীপুর এলাকা থেকে সাংবাদিক আছমা আক্তার আখির তোলা ছবিতে সংবাদ।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টার সময় কাশফুলের সৌন্দর্য দেখে ভিড় জমাতে এবং সেলফি তোলতে দেখা যায় বিভিন্ন বয়সি নারী-পুরুষের।

পথচারী অনিল চন্দ্র, বলেন এখানে কাশফুলের সৌন্দর্যের নীলাভূমি প্রকৃতির হাওয়ায় দোল খেতে দেখে মনটাকে সামলাতে পারলাম না , মনে পড়ে গেল ছোটবেলার দিনগুলোর কথা তাই এখানে এসে বাচ্চাদের নিয়ে কয়েকটা সেলফি তুলে ক্যামেরাবন্দি করে রাখলাম।

ছোটবেলা ক্লাস টু এর বইয়েতে পড়েছিলাম আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে বৈশাখ মাসে তার হাঁটু জল থাকে, পার হয়ে যায় গরু পার হয় গাড়ি দুই ধার উঁচু তার ঢালু তার বাড়ি, চিকিমিকি করে বালি কোথাও নেই কাদা ধারে ধারে কাশবন ফুলে ফুলে সাদা।
আজ সেই বইও নেই ,নেই সেই পড়ার বই শুধু আছে স্মৃতি, এত সুন্দর কাশফুল দেখে কেনা চাইবে এক নজর দেখতে। তাইতো সুন্দর মনের মানুষগুলো এখানে এসে কাশফুলের সাথে ক্যামেরাবন্দি হয়ে যায়। সৃষ্টিকর্তা পৃথিবীকে এখনো আগের মতই রেখেছেন, শুধু আমরা মানুষ বদলে যাই। এই কাশফুল নিয়ে অনেক কবিরাও কবিতা লিখেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © মর্নিং বিডি ডট নিউজ
Developed by: A TO Z IT HOST
Tuhin