মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
Title :
সরকারি চাকরিতে নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) কর্মকর্তাসহ অন্তত ১৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। কুলিয়ারচরে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্ভোধন সুন্দরবনের মধু ভারতের ভৌগোলিক নির্দেশক (জিআই) পণ্য হিসেবে স্বীকৃতি পাওয়ার পর বাংলাদেশে এ নিয়ে শঙ্কার সৃষ্টি হয়েছে। খুলনা জেলা পরিষদে সংবাদ সংগ্রহ করতে গিয়ে যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি রাশেদ নিজাম লাঞ্ছিত। আশ্রয়ন প্রকল্পের (গুচ্ছ গ্রামের) ঘরের নির্মাণ কাজ শুরু হওয়ার আগেই ঘুষ নেয়ার অভিযোগ সংবাদ সম্মেলন শেষে হঠাৎ চারজন মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে ডেকে নিয়ে বৈঠক করেছেন মগরাহাট পশ্চিম এরিয়া কমিটির উদ্যোগে জোতি স্বরণে রক্তদান কর্মসূচি। নতুন অর্থবছরে দেশের সার্বিক অর্থনীতিকে প্রধান চারটি চ্যালেঞ্জ মোকাবিলা করে সামনে এগোতে হবে। সম্প্রতি ভারতের সঙ্গে বাংলাদেশের ট্রানজিট চুক্তি হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভায় বেলি ব্রিজের পাশে রাসেলস ভাইপার সাপ মারা হয়েছে আতঙ্কে এলাকাবাসী

পঞ্চগড়ে নৌকাডুবি ঘটনার আসামিদের ছেলেমেয়ে স্ত্রী না খেয়ে দিন পার করার অভিযোগ।

নিজস্ব প্রতিবেদক, মর্নিং বিডি ডট নিউজ
  • Update Time : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ১০২ Time View

পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় যা হয়েছে সবই শুভঙ্করের ফাকি, মূলহোতারা ধরাছোঁয়ার বাইরে। এখন স্ত্রী ছেলে মেয়েসহ তার পরিবারের মোট সাত জন সদস্য। একমাত্র কর্মক্ষম ব্যাক্তি সে নিজেও মানসিক প্রতিবন্ধী। নৌকায় জমে থাকা পানি ফেলে দিয়ে প্রতিদিন পেত এক-দেড়শ টাকা। তাতেই কোনোমতে দিন পার করতেন বাচ্চুমিয়াসহ তার বাক প্রতিবন্ধী স্ত্রী সন্তান।

পঞ্চগড়ে নৌকাডুবি ঘটনার মামলায় ছয়মাস ধরে জেল হাজতে বাচ্চুমিয়া। সে বোদা উপজেলার বদেশ্বরী এলাকার মৃত খলিল মিয়ার ছেলে। তার পরিবার এখন চলে খেয়ে না খেয়ে ।

অনুসন্ধানে জানা যায়,গত বছরের সেপ্টেম্বর মাসে প্রাচীন ঐতিহ্যবাহী বদেশ্বরী মন্দিরে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব মহালয়ার অনুষ্ঠানে যোগ দিতে, বোদা উপজেলার মারেয়া আউলিয়ার ঘাট করতোয়া নদী পারি দিয়ে যাওয়ার পথে নৌকাটি ডুবে যায়। এতে নিহত হয় ৭২ জন নারী-পুরুষ ও শিশু।

এ ঘটনায় তদন্ত কমিটি ঘাট ইজারাদার আব্দুল জব্বারসহ চালক রবিউল ইসলাম ও বাচ্চুমিয়ার নামে মামলার সুপারিশ করে। পরে ২৭ ফেব্রুয়ারী অভ্যন্তরীন নৌ চলাচল অধ্যাদেশ আইনের অভিযোগে নৌপরিবহন অধিদপ্তরের মূখ্য পরিদর্শক শফিকুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করে।

এ মামলায় ইজারাদার আব্দুল জব্বার ও বাচ্চুমিয়াকে ১৪ মার্চ পুলিশ আটক করে, ঢাকা সিএমএম আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন। তারা বর্তমানে কেরানীগঞ্জ কারাগারে।

স্থানীয়রা (বিজয় টিভি 24 কে) জানান,নৌকা ঘাটটি শুধু আব্দুল জব্বারের নামে ইজারা নিয়ে, হাচেন আলীর ছেলে নুর নবী,নজরুল ইসলামের ছেলে নুর ইসলাম, সংশ্লিষ্ট ইউপি সদস্য তারামিয়া মুলহোতা। অথচ আজ কোন কাগজপত্র না থাকায় মুলহোতারা ধরাছোঁয়ার বাইরে।নিরিহ মানুষ আব্দুল জব্বার ও মানসিক প্রতিবন্ধী বাচ্চুমিয়া জেল হাজতে।

আউলিয়ার ঘাট এলাকার সফিকুল ইসলাম, সুলতান,গ্রাম পুলিশ শাহজাহান, আব্দুল হালিম,জয়লা বেগম,আলিমসহ একাধিক ব্যক্তি (বিজয় টিভি ২৪ কে )জানান নৌকা ডুবির ঘটনায় মুলহোতারা জেলের বাইরে অথচ নিরিহ মানসিক প্রতিবন্ধী বাচ্চুমিয়া জেল হাজতে। এসময় তারা বাচ্চুমিয়া কে মামলা থেকে অব্যাহতির জোর দাবী জানিয়েছেন।

বড়শশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম (বিজয় টিভি 24 কে ) জানান, নিয়ম আছে একজনের নামে ঘাট নেয়ার, তাই করছে। কিন্তু আটজনে মিলে ঘাট পরিচালনা করছে। বাচ্চুমিয়া জন্ম থেকেই প্রতিবন্ধী। তার পরিবারটি দূর্বিষহ জীবনযাপন করছে।

এই ঘাট দিয়ে সব সময় যারা পার হচ্ছেন তারা বলছেন আমরা এই ঘাট দিয়ে সব সময় পার হই, এখানকার ঘাট ইজারাদার কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে যার কাছে যেমন তেমন ভাবে অর্থ আদায় করছে এদের নেই কোন , ঘাট পারাপারের রিসিভ রশিদ। আমাদের মনে হয় যেখান থেকে এসব ঘাট ইযারা দেওয়া হয় তাদের গাফিলতির কারণে সচরাচর এসব ঘটনা ঘটছে। কর্তৃপক্ষ যদি এসব ঘাটের নীতিমালা চাট ব্যবস্থা করে দিত তাহলে এসব দুর্ঘটনার কবলে মানুষ করত না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © মর্নিং বিডি ডট নিউজ
Developed by: A TO Z IT HOST
Tuhin