শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
Title :
নতুন অর্থবছরে দেশের সার্বিক অর্থনীতিকে প্রধান চারটি চ্যালেঞ্জ মোকাবিলা করে সামনে এগোতে হবে। সম্প্রতি ভারতের সঙ্গে বাংলাদেশের ট্রানজিট চুক্তি হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভায় বেলি ব্রিজের পাশে রাসেলস ভাইপার সাপ মারা হয়েছে আতঙ্কে এলাকাবাসী তারাকান্দায় মাদক ও বিভিন্ন মামলার ৩ আসামি গ্রেফতার নওগাঁর পোরশায় চেয়ারম্যান মুস্তাফিজুর রহমানের বিরুদ্ধে থানায় লিখিত এজাহার অল্প পুজিতে সফল উদ্যোক্তা সাইবুর রহমান কোটা বাতিলের দাবিতে একদিকে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলন চলছে। শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা মামলায় ছয় মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের মামলা দ্রুত নিষ্পত্তি করতে শ্রম আপিল ট্রাইব্যুনালকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পঞ্চগড়ে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে , কুমিল্লার দাউদ কান্দিতে মামলার বাদী কে অপহরণ ও ধষর্নের চেষ্টা

তালতলীতে জেলেদের চাল না পাওয়ায় মানববন্ধন

সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ৭১ Time View

বরগুনার তালতলী উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামে জেলেরা জেলের চাল না পাওয়ায় মানববন্ধন করেছে।

আজ ২৬শে অক্টোবর সকাল ১০টার সময় ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান বাচ্চু ও ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জসিম উদ্দিন এর বিরুদ্ধে জেলেরা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে জেলারা বলেন, জাটকা ইলিশ,মা-ইলিশ আহরনে বাংলাদেশ সরকারের নিষেধাজ্ঞা থাকায় কারনে তার ইলিশ আহরনে বিরত থাকে। জেলেদের মানবিক সহায়তা হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে প্রতি জেলেকে ৬৫ দিন অবরোধ চলাকালীন সময়ে জন প্রতি ১ম কিস্তিতে ৫৬ কেজি এবং ২য় কিস্তিতে ৩০ কেজি ভিজিএফ চাল দেয়, এবং মা ইলিশ আহরনে বিরত থাকা জেলেদেরকে ২৫ কেজি করে চাল দেয়, যাহা ৬নং নিশানবাড়িয়া ইউনিয়নের নিবন্ধনকৃত ২৪০০ জন জেলেদের মধ্যে ২০৪২ জন জেলেকে এ চাল বরাদ্ধ দেওয়া হয়।

কিন্তু দূর্নীতিবাজ ৬নং নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান বাচ্চু ও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জসিম সহ ইউপি সদস্যরা বরাদ্ধকৃত জেলেদেরকে চাল না দিয়ে নিজেরা নিজেদের ইচ্ছামত তালিকা ও মাষ্টাররোল তৈরি করিয়া নিজেরা টিপ সহি দিয়া ১২০০ থেকে ১৩০০ জেলেদেরকে চাল বিতরন করে বাকি চাল তাহারা নিজেরা অন্যায়ভাবে লাভবান হওয়ার জন্য বাকি চাল আত্মস্বাৎ করেন। ফলে আমরা প্রকৃত জেলেরা মানবিক সহায়তা থেকে বঞ্চিত হইয়াছি আমরা উক্ত মানবিক সহায়াতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছি। প্রকাশ থাকে যে চাল বিতরনের সময় ট্যাগ ও মৎস্য অফিসার উপস্থিত থাকার কথা থাকলেও তাহাদেরকে বে-আইনী ভাবে ম্যানেজ করে তাহাদের উপস্থিত দেখায়। কিন্তু তাহারা উপস্থিত থাকেনা। বরাদ্ধকৃত চাল ওসি,এল,এসডি এর মাধ্যমে যোগাযোগ করিয়া চাল বিক্রি করে।

এবিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য জসিম হাওলাদার বলেন, এগুলো মিথ্যা ও ভিত্তিহীন। আমাকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার জন্য একটি কুচক্রী মহল পায়তারা চালাচ্ছে।

নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বাচ্চু বলেন, এগুলো মিথ্যা ও ভিক্তিহীন ভাবে মানববন্ধন করেছে। নিবন্ধিত জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম বলেন, বিষয়টি আমার জানা নাই তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © মর্নিং বিডি ডট নিউজ
Developed by: A TO Z IT HOST
Tuhin