মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
Title :
সরকারি চাকরিতে নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) কর্মকর্তাসহ অন্তত ১৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। কুলিয়ারচরে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্ভোধন সুন্দরবনের মধু ভারতের ভৌগোলিক নির্দেশক (জিআই) পণ্য হিসেবে স্বীকৃতি পাওয়ার পর বাংলাদেশে এ নিয়ে শঙ্কার সৃষ্টি হয়েছে। খুলনা জেলা পরিষদে সংবাদ সংগ্রহ করতে গিয়ে যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি রাশেদ নিজাম লাঞ্ছিত। আশ্রয়ন প্রকল্পের (গুচ্ছ গ্রামের) ঘরের নির্মাণ কাজ শুরু হওয়ার আগেই ঘুষ নেয়ার অভিযোগ সংবাদ সম্মেলন শেষে হঠাৎ চারজন মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে ডেকে নিয়ে বৈঠক করেছেন মগরাহাট পশ্চিম এরিয়া কমিটির উদ্যোগে জোতি স্বরণে রক্তদান কর্মসূচি। নতুন অর্থবছরে দেশের সার্বিক অর্থনীতিকে প্রধান চারটি চ্যালেঞ্জ মোকাবিলা করে সামনে এগোতে হবে। সম্প্রতি ভারতের সঙ্গে বাংলাদেশের ট্রানজিট চুক্তি হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভায় বেলি ব্রিজের পাশে রাসেলস ভাইপার সাপ মারা হয়েছে আতঙ্কে এলাকাবাসী

ঈদগাঁও উপজেলার ইসলামাবাদে নবনির্মিত রেল স্টেশনটি চালু করণের দাবী

স্টাফ রিপোর্টার মোঃ দেলোয়ার হোসেন
  • Update Time : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪
  • ১১ Time View

কক্সবাজারের নবসৃষ্ট ঈদগাঁও উপজেলার ইসলামাবাদে নবনির্মিত রেল স্টেশনটি দ্রুত চালু করণের জোর দাবী। হতাশ হয়ে পড়েন যাত্রীরা।

রেল ভ্রমণ অত্যন্ত আরামদায়ক। এটির সাথে যুক্ত হতে পারছেন না ঈদগাঁও উপজেলার পাঁচটি ইউনিয়নের যাত্রী সাধারণ। পার্শ্ববর্তী উপজেলায় অবস্থিত রেল স্টেশনে টিকেট বিক্রি, যাত্রী উঠানামা করলেও ইসলামাবাদের সেই রেল স্টেশনটি এখনো চালু হয়নি। ইচ্ছা থাকা সত্ত্বেও রেলে চড়া অসম্ভব হয়ে পড়েছেন বহুজনের। যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে লাখ লাখ টাকা খরচ করে নির্মিত দৃষ্টিনন্দন রেল স্টেশনটিতে টিকেট বিক্রি, যাত্রী ওঠানামার ব্যবস্থা করার জন্য রেলওয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানান এলাকার সচেতন লোকজন। এটি হলে যাত্রীরা অল্প সময়ে, ভােগান্তি ছাড়াই প্রয়োজনীয় কাজকর্মে চট্টগ্রাম বা ঢাকায় যেতে পারবেন অনায়াসে।

তবে স্টেশন মাষ্টার যোগদান করেন দুইমাস পূর্বে। এখনো পযন্ত এই স্টেশনে টিকিট বিক্রি তো দূরের কথা, রেল দাঁড়ায় না বলেও জানান ইসলামাবাদ রেল স্টেশনে দায়িত্বরত ওসমান নামের এক ব্যাক্তি। অন্যদিকে শিক্ষক নাছির উদ্দীন জানান, রামু রেল স্টেশনে টিকেট বিক্রিসহ যাত্রী ওঠানামা করে যাচ্ছেন।

কক্সবাজার-চট্টগ্রাম রেলপথ এখন স্বপ্ন নয়, বাস্তবে। রেল চালু হওয়ায় পর্যটকসহ যোগাযোগ ব্যবস্থা সহজতর হয়। এতে করে কক্সবাজারের পর্যটনসহ সামগ্রিক অর্থনীতিতে আসল বৈপ্লবিক পরিবর্তন। দিন বদলের সনদ বাস্তবায়নে দুরন্তপনায় এগুচ্ছেন এই রেলপথ। উন্নত যোগাযোগ ব্যবস্থার সহজীকরণের কোন বিকল্প নেই।

সরকারি নিবন্ধিত ঈদগাঁও যুব ঐক্য পরিবারের সাংগঠনিক সম্পাদক ও ব্যবসায়ী জাহেদুল ইসলাম রেল চালু হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তবে পরিতাপের বিষয় পার্শ্ববর্তী উপজেলার রেলস্টেশন সমূহে যাত্রী উঠানামাসহ টিকেট বিক্রির ব্যবস্থা থাকলেও ইসলামাবাদ স্টেশনে এখনো কোন কিছু হয়নি। যাত্রীদের দুর্ভোগ লাগাবে স্টেশনটি চালু করার দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।

পোকখালীর আরেক ব্যবসায়ী ও সংগঠক রোস্তম মিয়া জানান,রেলের সুবিধা ঈদগাঁও উপজেলাবাসী পাচ্ছেনা। ইসলামাবাদের রেল স্টেশনটি দ্রুতসময়ে চালু করে সুযোগ-সুবিধা বৃদ্ধি করার দাবী।

তবে স্টেশন মাস্টারের সাথে কথা বলা সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © মর্নিং বিডি ডট নিউজ
Developed by: A TO Z IT HOST
Tuhin