মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
Title :
সরকারি চাকরিতে নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) কর্মকর্তাসহ অন্তত ১৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। কুলিয়ারচরে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্ভোধন সুন্দরবনের মধু ভারতের ভৌগোলিক নির্দেশক (জিআই) পণ্য হিসেবে স্বীকৃতি পাওয়ার পর বাংলাদেশে এ নিয়ে শঙ্কার সৃষ্টি হয়েছে। খুলনা জেলা পরিষদে সংবাদ সংগ্রহ করতে গিয়ে যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি রাশেদ নিজাম লাঞ্ছিত। আশ্রয়ন প্রকল্পের (গুচ্ছ গ্রামের) ঘরের নির্মাণ কাজ শুরু হওয়ার আগেই ঘুষ নেয়ার অভিযোগ সংবাদ সম্মেলন শেষে হঠাৎ চারজন মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে ডেকে নিয়ে বৈঠক করেছেন মগরাহাট পশ্চিম এরিয়া কমিটির উদ্যোগে জোতি স্বরণে রক্তদান কর্মসূচি। নতুন অর্থবছরে দেশের সার্বিক অর্থনীতিকে প্রধান চারটি চ্যালেঞ্জ মোকাবিলা করে সামনে এগোতে হবে। সম্প্রতি ভারতের সঙ্গে বাংলাদেশের ট্রানজিট চুক্তি হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভায় বেলি ব্রিজের পাশে রাসেলস ভাইপার সাপ মারা হয়েছে আতঙ্কে এলাকাবাসী

আদিতমারীতে প্রধানমন্ত্রীর ঘর পেয়েছে ১৪২ পরিবার

মিনহাজুল হক বাপ্পী রংপুর বিভাগীয় প্রতিনিধি:
  • Update Time : বুধবার, ১২ জুন, ২০২৪
  • ৫৩ Time View

দেশে কেউ গৃহহীন হবে না, আশারণ-২ প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আবাসন সুবিধার আওতায় আনার প্রধানমন্ত্রীর ঘোষণায় ১৮ হাজার ৫৬৬ জন ভূমিহীন ও গৃহহীন। ৫ম পর্বে ভূমিহীন ও গৃহহীনদের স্বাধীনতার ঘোষণার অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। প্রধানমন্ত্রী সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে ২য় শতক জমি প্রদানের মাধ্যমে বাড়ি হস্তান্তরের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর লালমনিরহাট আদিতমারী উপজেলা প্রশাসন বাস্তবায়নের লক্ষ্যে মঙ্গলবার (১১ জুন) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে ১৪২ পরিবারের হাতে বাড়ীর জমিসহ দলিল হস্তান্তর করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) টিএমএ মমিন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুর-ই-আলম সিদ্দিকীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রওজাতুন জান্নাত, আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুন নবী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলাম, উপজেলা নির্বাচন অফিসার সেকেন্দার আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মোল্লা, বীর মুক্তিযোদ্ধা আজিম মিয়া, ভাইস চেয়ারম্যান মাইদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান সামসুন্নাহার মিলি, সাপ্টীবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুস সোহরাব ও সারপুকুর ইউপি চেয়ারম্যান হুমাইয়ুন প্রমূখ।

এ সময় উপজেলার ৮টি ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যরা জানান, তাদের কোনো ঘর নেই, তারা জীবনে কখনো কল্পনাও করেননি একটি আধা-সজ্জিত ঘর পাবেন। আর ওই বাড়িতেই থাকব। স্বপ্ন আজ বাস্তবে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রীর কাছ থেকে উপহার হিসেবে একটি পাকা বাড়ি পেয়ে ১৪২টি পাকা বাড়িতে বসবাসকারী পরিবার তাদের অনুভূতি ও আনন্দ প্রকাশ করেছে।

এর আগে, ১ম,১৩০, ২য়,১৫০, ৩য়, ৩০৫, 4র্থ, ৯৭, ৫ম, ২০০ এবং ১৯২টি সিআইসিআইটি ব্যারাক প্রতিস্থাপন করা হয়েছিল ১০৭৪ টি প্লট ভূমি ও গৃহহীন, উপড়ে যাওয়া পরিবারকে বিনামূল্যে দেওয়া হয়েছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © মর্নিং বিডি ডট নিউজ
Developed by: A TO Z IT HOST
Tuhin