শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন
Title :
নতুন অর্থবছরে দেশের সার্বিক অর্থনীতিকে প্রধান চারটি চ্যালেঞ্জ মোকাবিলা করে সামনে এগোতে হবে। সম্প্রতি ভারতের সঙ্গে বাংলাদেশের ট্রানজিট চুক্তি হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভায় বেলি ব্রিজের পাশে রাসেলস ভাইপার সাপ মারা হয়েছে আতঙ্কে এলাকাবাসী তারাকান্দায় মাদক ও বিভিন্ন মামলার ৩ আসামি গ্রেফতার নওগাঁর পোরশায় চেয়ারম্যান মুস্তাফিজুর রহমানের বিরুদ্ধে থানায় লিখিত এজাহার অল্প পুজিতে সফল উদ্যোক্তা সাইবুর রহমান কোটা বাতিলের দাবিতে একদিকে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলন চলছে। শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা মামলায় ছয় মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের মামলা দ্রুত নিষ্পত্তি করতে শ্রম আপিল ট্রাইব্যুনালকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পঞ্চগড়ে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে , কুমিল্লার দাউদ কান্দিতে মামলার বাদী কে অপহরণ ও ধষর্নের চেষ্টা

আজ থেকে শুরু হলো নওগাঁর বদলগাছীতে শারদীয় দুর্গাপূজা “

মুজাহিদ হোসেন, বিশেষ প্রতিনিধিঃ
  • Update Time : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ৯৯ Time View

নওগাঁ জেলার বদলগাছী উপজেলার প্রতিটি পূজা মন্দিরে সাজ সজ্জায় সজ্জিত হয়েছে রংবেরং এ। প্রতিমাকে তুলির আঁচড়ে আকর্ষনীয় করে ফুটিয়ে তুলেছে কারিগররা। আলোকসজ্জাসহ বাহারী সব আয়োজন দুর্গাপুঁজাকে ঘিরে চারিদিকে বিদ্যমান। আজ ২০অক্টোবর শুক্রবার থেকে ষষ্ঠী পূঁজার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হলো সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় দুর্গাপূঁজা।

নওগাঁ জেলার বদলগাছী উপজেলায় প্রতিটি পাড়া, প্রতিটা গ্রামে উৎসব ছড়িয়ে পড়েছে। বদলগাছী উপজেলায় ১০৮ টি মন্দিরে পুজা উদযাপন হবে। দুর্গাপূজা উপলক্ষ্যে প্রশাসনের কড়া নজরদারী রয়েছে সর্বত্র। গড়ে তোলা হয়েছে কয়েক স্তরের নিরাপত্তার। আসন্ন দুর্গাপূঁজা উপলক্ষে বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন ও বদলগাছী থানার অফিসার ইনচার্জ ওসি মোঃআতিয়ার রহমান মহোদয়ের সার্বিক প্রস্তুতির অংশ হিসেবে, বদলগাছী উপজেলার পূজা উদযাপন কমিটি, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট বদলগাছী উপজেলা ও সকল মন্দির কমিটির সভাপতি, সাধারন সম্পাদকদের সাথে প্রস্তুতিসভা সম্পন্ন করেছেন।

শ্রী রজত গোস্বামী বলেন, বদলগাছী উপজেলা প্রশাসনের তথ্য মতে, পূজা উদযাপন কমিটির তালিকা অনুযায়ী, এবছর আমাদের বদলগাছী উপজেলায় ১০৮ টি মন্দিরে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। আমি আশা রাখি পরিপূর্ণ উৎসবমুখর পরিবেশে আমরা শারদীয় দূর্গা পূজার অনুষ্ঠান উদযাপন করতে পারবো।
বদলগাছী উপজেলায় আমার জানামতে ২ টি মন্দিরেই সিসিটিভি ক্যামেরার আওতাধীনেই আমাদের শারদীয় অনুষ্ঠান উদযাপন হবে।

শারদীয় দুর্গাপূজার প্রস্তুতির বিষয়ে বদলগাছী থানার অফিসার ইনচার্জ মো:আতিয়ার রহমান মহোদয় জানান, দুর্গাপূজা উদযাপনে সার্বিক শৃংখলা বজায় রাখতে প্রতিটি পূজা মন্ডপে মন্দিরভিত্তিক স্বেচ্ছাসেবক দল গঠন ও পুলিশী টহলসহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় এই পুজায় কোন বিশেষ গোষ্ঠী বা মহল কর্তৃক ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতিতে আঘাত করতে চাইলে তা কঠোরভাবে দমন করা হবে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে। সকলের মাঝে ধর্মীয় সম্প্রীতি বজায় থাকবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © মর্নিং বিডি ডট নিউজ
Developed by: A TO Z IT HOST
Tuhin